‌‘ভূ’তের’ ভ’য়ে মিলাদ পড়ানো হলো মহিলা কলেজের হোস্টেলে

‌‘ভূ’তের’ ভ’য়ে মিলাদ পড়ানো হলো মহিলা কলেজের হোস্টেলে

কুমিল্লা সরকারি মহিলা কলেজের পাশেই হোস্টেল। বেশ কয়েকদিন ধরে এই কলেজ হোস্টেলের মেয়েদের মধ্যে ‘ভূ’তের’ আতঙ্ক বি’রাজ করছে। রাত হলে তারা অ’দ্ভুত শ’ব্দ শুনতে পান। এ আওয়াজ সহজে ব’ন্ধ হয় না। অ’দ্ভুত শ’ব্দে গা শি’উরে ওঠে ছাত্রীদের। আওয়াজ শুরু হলে রাতে সবাই জ’বুথ’বু হয়ে বসে থাকেন। এ অ’বস্থা চলতে থাকার একপর্যায়ে সোমবার সন্ধ্যায় হুজুর ডেকে হোস্টেলে মিলাদ পড়ানো হয়।

খোঁ’জ নিয়ে জানা যায়, হোস্টেলটির একটি ভবন প’রিত্যক্ত অবস্থায় রয়েছে। নড়বড়ে ভবনটিতে বৃষ্টি হলে পানি ঢুকে পড়ে। বাতাস ও ভূ’মিক’ম্প হলে সবাই আঁ’তকে ওঠেন। অপরদিকে হোস্টেলের পূর্বদিকে ব’খাটেদের আ’নাগো’না রয়েছে। নবাব বাড়ি ও এর আশপাশে প্রায়ই প্রকাশ্যে গাঁ’জা খায় তারা। রাতেও সেখানে তাদের উৎ’পাত রয়েছে। যার কারণে শিক্ষার্থীরা অ’দ্ভুত শ’ব্দ শু’নে থাকতে পারে বলে অনেকের ধারণা।

বেশ কয়েকজন ছাত্রী কলেজ অধ্যক্ষের কাছে এ সমস্যার সমাধান চেয়েছেন বলে জানা গেছে। তবে কিছু ছাত্রীর ধারণা, এখানে আসলেই ‘ভূ’তের’ উৎ’পাত আছে! কলেজ অধ্যক্ষ প্রফেসর জামাল নাছের জানান, মেয়েরা ভ’য় পায়, তাই মিলাদ পড়িয়েছি। পরিত্যক্ত ভবন ও ব’খা’টেদের উৎ’পা’তের বিষয়টি সঠিক নয় বলে তিনি মন্তব্য করেন ।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published.