শীতের তী”ব্রতা নিয়ে যা জানাল আ’বহা’ওয়া অফিস

শীতের তী”ব্রতা নিয়ে যা জানাল আ’বহা’ওয়া অফিস

আ’বহাওয়া অধিদফতর জানিয়েছে, সারা দেশে শৈ”ত্যপ্র”বাহ কমেছে তবে শী’তের প্র”কোপ ক’মেনি। আগামী কয়েক দিনে শী’তের তী’ব্রতা কমতে পারে। সেই সঙ্গে রা’তের তা’পমা”ত্রা দুই ডি”গ্রি সে’লসি’য়াস বৃ’দ্ধি পেতে পারে ও দিনের তা’পমা’ত্রা সামান্য বাড়তে পারে।

শুক্রবার (৭ জানুয়ারি) আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ মিয়া সংবাদমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, আগামী তিন দিন দেশের তা’পমা’ত্রায় বড় ধরনের পরিবর্তন আসার সম্ভাবনা নেই।
মো. আব্দুল হামিদ মিয়া জানান, বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তা”পমা’ত্রা ছিল তেঁতুলিয়ায় ৯ দশমিক ৮ ডি’গ্রি সেলসিয়াস। এদিন দেশের আর কোনো স্থানে ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে তা’পমা’ত্রা নামেনি। এদিন ঢাকার সর্বনিম্ন তা”পমা”ত্রা ছিল ১৫ দশমিক ৪ ডিগ্রি সে’লসি’য়াস।

এদিকে শুক্রবার (৭ জানুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, দেশের আকাশ অ’স্থা’য়ীভাবে আংশিক মে’ঘলা থাকতে পারে এবং সারা দেশের আ’বহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে মাঝারি থেকে ঘ’ন কু’য়া’শা এবং দেশের অন্য অঞ্চলগুলোতে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।
শুক্রবার সকাল থেকে ঢাকায় উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। এদিন সন্ধ্যা ৬টায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৬ শতাংশ।

শনিবার (৮ জানুয়ারি) ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ৪৩ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ২৬ মিনিটে।
এর আগে বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তা’পমা”ত্রা ছিল নওগাঁর বদলগাছীতে ১০ দশমিক ৩ ডি’গ্রি সে’লসি’য়াস। একইভাবে ময়মনসিংহে ছিল ১২ দশমিক ৩, চট্টগ্রামে ছিল ১৫, সিলেটে ছিল ১৩ দশমিক ৮, রাজশাহীতে ১০ দশমিক ৯, রংপুরে ছিল ১১ দশমিক ৩, খুলনায় ছিল ১২ দশমিক ৫, এবং বরিশালে ছিল  ১১ দশমিক ৫ ডিগ্রি সে’লসিয়াস।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published.