যা’ত্রীবা’হী বাস-ট্রে’ন-ল’ঞ্চ ও দোকানপাট নিয়ে যে সিদ্দান্ত জানিয়েছে স্বা’স্থ্যম’ন্ত্রী

যা’ত্রীবা’হী বাস-ট্রে’ন-ল’ঞ্চ ও দোকানপাট নিয়ে যে সিদ্দান্ত জানিয়েছে স্বা’স্থ্যম’ন্ত্রী

স্বা”স্থ্যম”ন্ত্রী জাহিদ মালেক বলেছেন, যা’ত্রীবা’হী বাস-ট্রেন-লঞ্চসহ সব পরিবহনে অর্ধেক যাত্রী বহন করার সি’দ্ধান্ত নেয়া হয়েছে। সব ধরনের দোকানপাট রাত ৮টার মধ্যে ব’ন্ধ করতে হবে। শিগগির এই সিদ্ধান্ত বাস্তবায়নে নির্দেশনা আসবে।

শনিবার (৮ জানুয়ারি) দুপুরে মানিকগঞ্জ শুভ্র সেন্টারে মানিকগঞ্জ সদর ও সাটুরিয়া উপজেলার বিভিন্ন এলাকার হ’তদ”রিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন স্বা’স্থ্যম”ন্ত্রী জাহিদ মালেক।

স্বা”স্থ্যম”ন্ত্রী বলেন, দেশে ক’রো’না আ’ক্রা”ন্তের সংখ্যা আ’শ”ঙ্কা’জ’নকভাবে বেড়েছে। আগের চেয়ে ৪০০ গুন বেশি। এর ফলে রাত ৮টার মধ্যে দোকানপাট বন্ধ রাখাসহ বিভিন্ন যানবাহনে অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করার নির্দেশনা আসছে। আমরা ইতোমধ্যে হা’সপা”তালগুলোকে প্রস্তুত থাকতে বলেছি। জাতীয় কারিগরি কমিটির প্রস্তাবনা অনুযায়ী দুই-একদিনের মধ্যে ক’ঠো”র বি’ধিনি”ষেধ আরোপ করতে যাচ্ছে সর’কার।

ম’ন্ত্রী আরও বলেন, পার্শ্ববর্তী দেশসহ অনেকস্থানেই শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় বন্ধ করে দেয়া হয়েছে। কিন্তু আমাদের দেশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করার মতো পরিস্থিতি এখনো তৈরি হয়নি। তবে সং’ক্র”মণের হার অ’তিমা’ত্রায় বাড়লে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনসহ শপিংমলগুলোতে স্বা’স্থ্যবি”ধি মেনে না চলার বিষয়টি উল্লেখ করে স্বা”স্থ্যম”ন্ত্রী বলেন, নিয়ম না মানলে দেশকে হুমকির মুখে ঠেলে দেয়া হবে। সবাইকে অবশ্যই মাস্ক পরতে হবে। সামাজিক সকল অনুষ্ঠানে অতিরিক্ত ভি’ড় করা যাবে না। জ’নস”’মাগম করলে মোবাইল কোর্ট পরিচালনা করে জে”ল-জ’রি’মা’না করা হবে।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যা’জিস্ট্রে’ট যুবায়ের হোসেন, মানিকগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার, সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফাজ উদ্দিনসহ অনেকেই উপস্থিত ছিলেন।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published.