মে’য়ের ব’য়স ক’ম হ’ওয়ায় স্বা’মীকে যা ব’ললেন মে’য়ের মা

মে’য়ের ব’য়স ক’ম হ’ওয়ায় স্বা’মীকে যা ব’ললেন মে’য়ের মা

বেশিরভাগ মেয়েরই ১৮ বছর বয়স হওয়ার আগে বিয়ের জন্য চাপ দেওয়া হয়। রুনা আখতারের বয়স যখন মাত্র ১৩ বছর তখনই তার বাবা-মা তাকে তার থেকে দ্বিগুণ বয়সের এক ব্যক্তির সাথে বি’য়ে দেওয়ার জন্য চাপ দেয়। কিন্তু তখনও পর্যন্ত রুনা কোনো অফিসে রিসেপশনিস্ট হিসেবে কাজ করার স্বপ্ন বুনে চলেছে।

সবে মাত্র স’প্ত ম শ্রেণিতে পড়া এবং খেলাপ্রিয় মেয়েটি বিয়ের জন্য তার বয়স ২১ বছর হওয়া অব্দি অ’পেক্ষা করতে চেয়েছিল। কিন্তু তার বা-মায়ের ভাবনা ভিন্ন ছিল। ‘মেয়ের বয়স কম হওয়ায় তার স্বামীকে ক’ন’ড’ম পরার কথা বলেছিলাম আমি।

আরও পড়ুন : রা’ত কা’টাতে ৩ হাজার টাকায় চুক্তি, বেশি দাবি করায় যু’ব’কের কা”ণ্ড। ভাসমান এক ত’রু’ণীকে আবাসিক হোটেলে নিয়ে একান্তে সময় কা’টা’নার পরে প্রাণে শেষ দায়ে গ্রে’ফ”তার হয়েছেন মো. খোকন ভুঁইয়া (২৮) নামের এক যুবক।

অতিরিক্ত অর্থ দাবি করায় ওই কর্মীকে প্রাণে শেষ করে পালিয়ে যান তিনি। এরপর নিজের মোবাইল বন্ধ করে আত্মগোপন করেন। তার ধারণা ছিল, কোনোভাবেই তাকে শনাক্ত করতে পারবে না আ”ইনশৃ”ঙ্খলা র”ক্ষা”কারী বা”হি’নী।

তবে শেষ পর্যন্ত রাজধানীর ক্যান্টনমেন্টের মাটিকা”টা এলাকা থেকে তাকে গ্রে’ফ”তার করে ঢাকা ম’হান’গর গো”য়ে”ন্দা পু”লি”শ (ডিবি)।

সোমবার (১৩ সেপ্টেম্বর) রাতে ডিবির তেজগাঁও জোনাল টিমের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) শাহাদত হোসেন সুমা তার গ্রে”ফ”তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাজধানীর শ্যামলী এলাকার একটি আ’বা”সিক হোটেলে ৮ সেপ্টেম্বর এক নারীর হাত-পা বাঁধা দে”হ পাওয়া যায়। এ ঘ”ট’নায় শেরেবাংলা নগর থা”না”য় একটি হ”ত্যা মা’ম’লা করেন নি”হ”তের স্বামী।

একপর্যায়ে এ ঘটনায় জ’ড়ি’ত খোকনকে শ’নাক্ত করে আ”ই’নের আওতায় আনা হয়।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published.