আগামীকাল একাধিক সরকারি প্রতিষ্ঠানে নিয়োগ পরীক্ষা, দেখুন এক নজরে

আগামীকাল একাধিক সরকারি প্রতিষ্ঠানে নিয়োগ পরীক্ষা, দেখুন এক নজরে

একাধিক সরকারি প্রতিষ্ঠানে আগামীকাল শুক্রবার হবে নিয়োগ পরীক্ষা। এর মধ্যে সমন্বিত ৮ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান এবং কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স এর নিয়োগ পরীক্ষা রয়েছে।

এদিন ২০১৯ সাল ভিত্তিক ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ের অন্তর্ভুক্ত ৭টি ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠানের অফিসার পদের (২৪৮৭টি শূন্য পদ) নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঢাকার একাধিক কেন্দ্রে হবে এ পরীক্ষা। ওইদিন সকাল ১০টা থেকে ১ ঘণ্টাব্যাপী এ পরীক্ষা হবে।

ব্যাংকার্স সিলেকশন কমিটির মহাব্যবস্থাপক ও সদস্য সচিব মো. আজিজুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না। এছাড়াও সামাজিক দূরত্ব মেনে উপস্থিত হতে হবে।

প্রবেশপত্র ব্যতীত কোনো ধরনের কাগজ, বই, মানিব্যাগ, মোবাইল বিল, ক্যালকুলেটর, ইলেকট্রনিক কার্ড, স্মার্ট ওয়াচ বা অন্য কোনো ইলেক্ট্রনিক ডিভাইস নিয়ে পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করা সম্ভব নয়। প্রার্থীকে অবশ্যই মাস্ক পরিধান করে কেন্দ্রে প্রবেশ করতে হবে।

একই দিনে ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্টের ‘অডিটর’ পদের নিয়োগ পরীক্ষা হবে। ওইদিন বিকাল ৩টায় পরীক্ষা শুরু হয়ে চলবে ৪.১৫ পর্যন্ত। এ পদে মোট ২ লাখ ৭৯ হাজার ৪৩৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।

রাজধানী ঢাকার একাধিক কেন্দ্রে অডিটর পদের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানটির বিভাগীয় নির্বাচন কমিটির সদস্য সচিব জয়েন্ট কন্ট্রোলার মুহাম্মদ খাদেমুল বাশার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, পরীক্ষার সময় প্রবেশপত্র সঙ্গে আনতে হবে। প্রবেশপত্র ব্যতিরেকে কোনো প্রার্থীকে পরীক্ষার হলে প্রবেশ করতে দেওয়া হবে না।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published.